PoribortonKantho.Com
ঢাকা, বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

ভালুকায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ক্লাশ বর্জন করে বিক্ষোভ করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা

ভালুকা প্রতিনিধি
২৮ ফেব্রুয়ারী ২০২৪, ৫:৩২ পিএম

Link Copied!

ময়মনসিংহের ভালুকায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ক্লাশ বর্জন করে বিক্ষোভ করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা । গতকাল (২৮ ফেব্রুয়ারী) বুধবার সকালে উপজেলার উপজেলা ভরাডোবা উচ্চ বিদ্যালয়ে ওই ঘটনাটি ঘটে।

ক্লাশে ছেড়ে মাঠে নেমে আসা উপজেলার ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা জানান, ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের সাধারণ শিক্ষকগণ প্রধান শিক্ষক মো. আজিজুল হকের বিরুদ্ধে নানান অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে প্রায় এক কোটি ৫৩ লাখ টাকা আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ তুলে গত বছরের ১২ জুলাই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বরাবরে অভিযোগ দেন। এদিকে, শিক্ষকদের করা অভিযোগের ভিত্তিতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান শাহ আলম উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম মানিককে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে দেন। পরে, ওই কমিটি তদন্ত কাজে প্রধান শিক্ষকের সহায়তা চাইলে তিনি তদন্তে সহায়তা না করে গত ১৭ জুলাই থেকে বিদ্যালয়ে উপস্থিত না হওয়া শুরু করেন। এদিকে গত ২৫ ফেব্রæয়ারী প্রধান শিক্ষক আজিজুল হককে তার পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়ে বিদ্যালয়ের শিক্ষক বীরেন্দ্র চন্দ্র রায়কে ভারপ্রপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়। এদিকে, সাত মাসেরও বেশী সময় পর মো. আজিজুল হক গতকাল (২০ ফেব্রুয়ারী) বুধবার সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে প্রবেশ করেন। বিষয়টি জানাজানি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা ক্লাশে না গিয়ে মাঠে অবস্থান নেয় এবং প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে সভাপতি শাহ আলম তরফদারসহ পরিচালনা কমিটির একাধিক সদস্য বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রধান শিক্ষককে অন্যত্র সরিয়ে নিলে শিক্ষার্থী শিক্ষকরা ক্লাশে ফিরে যান।

এ ব্যাপারে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুল হকের মোবাইল নম্বরে ফোন দিলে তা বন্ধ থাকায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহ আলম তরফদার জানান, তদন্ত কমিটির আহবানে সাড়া না দিয়ে এবং বিনানুমতিতে সাত মাসের বেশী সময় বিদ্যালয়ে অনুপস্থিতিত প্রধান শিক্ষক মো. আজিজুল হক বুধবার সকালে হঠাৎ বিদ্যালয়ে উপস্থিত হলে শিক্ষক-শিক্ষার্থীরা মাঠে নেমে আসেন। পরে পরিচালনা কমিটির একাধিক সদস্যকে সাথে নিয়ে প্রধান শিক্ষকে বিদ্যালয়ের বাইরে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয় এবং শিক্ষার্থী ও শিক্ষকগণ ক্লাশে ফিরে যায়।

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবীতে বিএনপির বিক্ষোভ মিছিল

ভালুকায় জমি সংক্রান্ত জেরে খুন জখমের হুমকি

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

error: Content is protected !!