PoribortonKantho.Com
ঢাকা, রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারাদেশ

ঈদুল আযহা উপলক্ষে ময়মনসিংহের শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর

স্টাফ রিপোর্টার
১২ জুন ২০২৪, ১১:০৮ পিএম

Link Copied!

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ প্রতিষ্ঠালগ্ন থেকে ময়মনসিংহ শিল্প এলাকার বিভিন্ন শিল্প কারখানার আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। অন্যান্য বছরের মতো শিল্প এলাকার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য আসন্ন ঈদুল আযহা কে সামনে রেখে ইন্ডস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

তার ধারাবাহিকতায় গত ২৯ মে ২০২৪ তারিখে অত্র ইউনিটের আওতাধীন শিল্প এলাকার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন ফ্যাক্টরির শ্রমিক প্রতিনিধিদের নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে এবং গত ৩০ মে ২০২৪ তারিখ বিভিন্ন ফ্যাক্টরির মালিক, মালিক প্রতিনিধি এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষদেরকে নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে শ্রমিকদের ঈদ বোনাস ও বেতন-ভাতা পরিশোধের বিষয়ে আরও একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত বিভিন্ন ফ্যাক্টরি কর্তৃপক্ষের নিকট হইতে শ্রমিকদের বোনাস, বেতন-ভাতা এবং ঈদের ছুটি প্রদান সংক্রান্তে নির্ধারিত তারিখ সংগ্রহ করা হয়েছে। ঈদকে সামনে রেখে যাতে শ্রমিকদের বেতন ও বোনাস নিয়ে কোন ধরণের আইন-শৃঙ্খলার অবনতি না হয় এবং শ্রমিকেরা যাতে নির্ধারিত সময়ে তাদের বেতন ও বোনাস পাইতে পারে সে লক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার’সহ অন্যান্য কর্মকর্তাগণ নিয়মিতভাবে বিভিন্ন ফ্যাক্টরি পরিদর্শন করে আলাপ-আলোচনা অব্যাহত রেখেছেন। তাছাড়া, বিভিন্ন ফ্যাক্টরিতে গিয়ে পুলিশ সুপার’সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ আইন- শৃঙ্খলা সভা, কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে সভা ইত্যাদি অনুষ্ঠান করছেন। বিট পুলিশিং অফিসারগণ বিভিন্ন ফ্যাক্টরিতে গিয়ে শ্রমিকদের নিয়ে বিট পুলিশিং সভা করে তাদের বিভিন্ন অভিযোগ শুনে তা নিরসনের চেষ্টা করেন। ঈদ পূর্ববর্তী ও ঈদ পরবর্তী সময়ে শিল্পাঞ্চলের আইন- শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ কর্তৃক শিল্পাঞ্চল এলাকায় দিবা-রাত্রি পুলিশি টহল জোরদার করা হয়েছে। টহল পার্টির সদস্যরা প্রত্যেকটি ফ্যাক্টরিতে সরজমিনে হাজির হয়ে ফ্যাক্টরি কর্তৃপক্ষের বিভিন্ন সমস্যা শুনে তা দ্রুত নিরসনের ব্যবস্থা গ্রহণ করেন। শিল্প পুলিশ ৫  শিল্প মালিক ও মালিক প্রতিনিধিদের সাথে আলোচনা সাপেক্ষে ঈদুল আজহার বেতন ও বোনাস সঠিক সময়ে শ্রমিকদের পরিশোধ করার নিশ্চিয়তা   প্রদান করেন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ময়মনসিংহের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন  শিল্পাঞ্চল এলাকায় সার্বক্ষণিক ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়েছে। শিল্পাঞ্চল পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর।

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

শতভাগ বেতন-বোনাস নিশ্চিত করল ময়মনসিংহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ

ঈদুল আযহা উপলক্ষে ময়মনসিংহের শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর

error: Content is protected !!