PoribortonKantho.Com
ঢাকা, সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলা

বাইরের জগৎ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক
১ অক্টোবর ২০২৩, ১১:৫১ এএম

Link Copied!

ছবি : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার

গৌহাটিতে পৌঁছানোর পর থেকে একটু একটু করে খোলসবন্দি হতে শুরু করেছেন ক্রিকেটাররা। মিডিয়া ও টিম অপারেশন ম্যানেজার রাবীদ ইমাম যোগাযোগ বন্ধ রেখেছেন। মুখে কুলুপ এঁটেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও। সাকিব আল হাসানের দলে এটাই টিম রুলস। বাইরের জগৎ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন থাকতে বলা হচ্ছে সবাইকে। মিডিয়ার সঙ্গে নিরাপদ দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

২০২২ সালের টি২০ বিশ্বকাপ থেকে এই নিয়ম জারি করেন সাকিব। টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম থেকে শুরু করে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে পর্যন্ত এ নিয়ম মেনে চলতে হয়েছিল। ওয়ানডে বিশ্বকাপেও একই নিয়ম শুক্রবার থেকে জারি করা হয়েছে বলে জানান দলের একজন। মিডিয়া ম্যানেজার প্রথম অনুশীলন সেশনের টুকটাক ভিডিও বার্তা দিলেও পরের দিন থেকে জাতীয় দলকেন্দ্রিক কোনো তথ্য নেই বিসিবি মিডিয়ার হোয়াটসঅ্যাপ গ্রুপে। কেন নেই, তা জানারও উপায় নেই।

বিশ্বকাপ দলের জন্য সাকিবের এ টিম রুলসকে সমর্থন করেন বিসিবি পরিচালকদের অনেকে। তারা মনে করেন, খেলোয়াড়রা নিজেদের নিয়ে ব্যস্ত থাকলে খেলায় মনোযোগ বাড়বে। এ মুহূর্তে যেটা খুব বেশি প্রয়োজন। এর কারণও রয়েছে– তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না নেওয়া এবং তাঁর ভিডিও বার্তা প্রকাশ, অতঃপর একটি বেসরকারি টিভি চ্যানেলকে সাকিবের বিপ্লবী সাক্ষাৎকার দেওয়াকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে পক্ষে-বিপক্ষে সমালোচনার ঝড় বইছে। এ বিষয়গুলো যাতে বিশ্বকাপ দলকে স্পর্শ না করে, সে চেষ্টা চলছে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে।

কিন্তু বাস্তবতা হলো ইন্টারনেটের যুগে এসব চাপা দেওয়া যায় না। বিনোদন নেওয়া থেকে শুরু করে নিজেদের ভেরিফায়েড পেজে তথ্য দেওয়ার প্রয়োজনে ক্রিকেটাররা ফেসবুক দেখেন। এ ছাড়া শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকেও নানা ধরনের লিঙ্ক পেয়ে থাকেন তারা। তাই নিয়মের কড়াকড়ির ফাঁক গলেও বেরিয়ে আসে অনেক খবর।

গৌহাটিতে গতকাল বাংলাদেশ দলের ক্রিকেটীয় কোনো কার্যক্রম ছিল না। আইসিসির ফটো ও ভিডিও শুটে অংশ নিয়েছেন ক্রিকেটাররা। ব্যাট সাইনিংয়ে সময় দিতে হয়েছে খেলোয়াড়দের। ভালো দিক হলো প্রস্তুতি পর্বেই এসব আনুষ্ঠানিকতা শেষ করে বাকি সময়টা খেলা নিয়ে থাকতে পারবেন তারা। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, এক দিন বিরতি দিয়ে আজ আবার অনুশীলনে ফিরবে দল। কাল হবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে। এ ম্যাচে লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিমদের বিশ্রাম দেওয়া হতে পারে। কারণ গৌহাটির অসহনীয় গরমে পুরো ম্যাচ খেলা কঠিন বলে জানান ক্রিকেটারদের কেউ কেউ।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তানজিদ ও লিটনের ‘মাসল ক্রাম্প’ বা পেশির টান পড়েছিল ঘামে শরীর থেকে অতিরিক্ত জল ঝরে যাওয়ায়। তাই ইনজুরিমুক্ত রাখতে নিয়মিত ক্রিকেটারদের কেউ কেউ বিশ্রাম পেতে পারেন ইংলিশদের বিপক্ষে।

জালাল ইউনুস জানান, আগে থেকেই সিদ্ধান্ত ছিল অনুশীলন ম্যাচে খেলবেন না অধিনায়ক সাকিব। তবে গৌহাটিতে ওয়ার্মআপে ফুটবল খেলতে গিয়ে গোড়ালিতে হালকা চোট পান তিনি। শুক্রবার প্রথম প্রস্তুতি ম্যাচের সময় গোড়ালিতে ক্রেপ ব্যান্ডেজ পেঁচানো থাকলেও গতকাল স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পেরেছেন বলে গৌহাটি থেকে জানান একজন সাংবাদিক।

৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচে অধিনায়ক সাকিবের খেলা নিয়ে শঙ্কা নেই বলে জানান জালাল ইউনুস।

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় জমি সংক্রান্ত জেরে খুন জখমের হুমকি

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

শতভাগ বেতন-বোনাস নিশ্চিত করল ময়মনসিংহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ

error: Content is protected !!