PoribortonKantho.Com
ঢাকা, সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলা

ভারত মোকাবেলায় টাইগারদের শক্তি এশিয়া কাপের সুখস্মৃতি

স্পোর্টস ডেস্ক
১৯ অক্টোবর ২০২৩, ৮:৩৫ এএম

Link Copied!

বৃহস্পতিবার বিশ্বকাপে এসিড টেস্ট বাংলাদেশের। প্রতিপক্ষ ভারত শুধু স্বাগতিকই নয়, আসরের হট ফেভারিটও। তাই বিশ্বকাপে জয়ের ধারায় ফিরতে টাইগারদের জন্য কঠিন চ্যালেঞ্জ ম্যাচটি। তবে এই ম্যাচের আগে বাংলাদেশকে আশা দেখাচ্ছে দুদলের সর্বশেষ সাক্ষাৎ এশিয়া কাপ। যেখানে জয় পেয়েছিল সাকিব আল হাসানের দল।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হবে বাংলাদেশ ও ভারতের ম্যাচটি। ইনজুরিতে পড়া সাকিব এই ম্যাচের আগে অনুশীলন করেছেন, ফিট থাকলে খেলবেন টাইগার অধিনায়ক।

আফগানিস্তানকে হারিয়ে বড় প্রত্যাশা নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় পরের দুই ম্যাচে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরে, কঠিন চাপে এখন টাইগাররা। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টপ অর্ডার ব্যাটসম্যানরা খুবই হতাশ করেছেন। বিশ্বকাপে ৩ ম্যাচে বাংলাদেশ ব্যাটাররা মাত্র ৫টি হাফসেঞ্চুরি করেছেন। মুশফিক একাই দুটি হাফসেঞ্চুরি সহ একমাত্র ব্যাটার হিসেবে একশ রান করেছেন।

তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়দের ব্যাটিংয়ে কোন ধারাবাহিকতা নেই। যা খুব বাজে ভাবে ভোগাচ্ছে দলকে। সাকিবও ৩ ম্যাচে করেছেন ৫৫ রান। ভারতের মত শক্তিশালী দলের বিপক্ষে ভালো করতে হলে, ব্যাটিংয়ে বড় স্কোর করতেই হবে, দায়িত্ব নিতে হবে টপ অর্ডার ব্যাটারদের।

বাংলাদেশের বোলিং পারফরম্যান্সও মাঝারি মানের। ৩ ম্যাচে সাকিব ও শরিফুল ৫টি উইকেট নিয়েছেন। তাসকিন, মুস্তাফিজ, মিরাজরা নিজেদের সেরা সাফল্য থেকে অনেক দূরে। ভারতের মত দলের বিপক্ষে জয় পেতে বল হাতেও জ্বলে উঠতে হবে টাইগারদের।

অন্যদিকে ২০২৩ বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা দল ভারত। টানা ৩ ম্যাচে সহজেই জিতে উড়ছে ভারত। স্বাগতিকতার বাড়তি সুবিধা, সাথে সব বিভাগে একাধিক ম্যাচ উইনার, ভারতকে হট ফেভারিটের মর্যাদা এনে দিয়েছে। দারুন ফর্মে আছেন অধিনায়ক রোহিত শর্মা, লোকেশ রাহুলরা।

সাথে অভিজ্ঞ বিরাট কোহলি, শ্রেয়াশ আয়ারদের নিয়ে দারুন শক্তিশালী ও দীর্ঘ ব্যাটিং লাইনআপ ভারতের প্রধান শক্তি। ডেঙ্গু থেকে সেরে উঠে এই ম্যাচে খেলবেন ওপেনার সুবমান গিল। এ বছর একমাত্র ব্যাটর হিসেবে ৫ সেঞ্চুরি সহ হাজার রান করে দারুন ফর্মে গিল।

হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা সহ একাধিক কার্যকরী অলরাউন্ডার ভারতের ব্যাটিং-বোলিং শক্তি বাড়িয়েছে। ওয়ানডের সেরা বোলার সিরাজের সাথে বুমরা, সামি, জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, রবিচন্দ্র আশ্বিনদের নিয়ে বোলিং দারুন বৈচিত্রময় ও কার্যকরী।

বিশ্বকাপে দু’দেশের ৪ মুখোমুখিতে ভারতের ৩ জয়ের বিপরীতে টাইগাররা জিতেছে একটি ম্যাচ। তবে দু’দলের শেষ ৪ ম্যাচে ৩টিতেই জিতেছে বাংলাদেশ। সর্বশেষ এশিয়া কাপেও জিতেছে সাকিব বাহিনী। এই সাফল্য টাইগারদের আত্নবিশ্বাস যোগালেও; ভারতের মাটি থেকে জয় ছিনিয়ে আনতে সববিভাগে ১০০ ভাগই দিতে হবে বাংলাদেশকে।

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় জমি সংক্রান্ত জেরে খুন জখমের হুমকি

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

শতভাগ বেতন-বোনাস নিশ্চিত করল ময়মনসিংহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ

error: Content is protected !!