PoribortonKantho.Com
ঢাকা, বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

ভালুকায় এসকিউ কারখানায় ২ জনের রহস্যজনক মৃত্যু, অসুস্থ ৩৪ শ্রমিক।

নিজস্ব প্রতিবেদক
১৩ জানুয়ারী ২০২৪, ৭:২৩ পিএম

Link Copied!

ময়মনসিংহের ভালুকায় কালার মাষ্টার (এসকিউ গ্রুপ) নামের একটি কারখানায় কর্মরত অবস্থায় হঠাৎ ৩৪ জন শ্রমিক অসুস্থ্য হয়ে পরেন। তাদেরকে পাশের শ্রীপুরের মাওনা আল হেরা ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া গত শুক্রবার (১২ জানুয়ারী) দুপুরে রিফাত হাসান (৩০) ও বুধবার দুপুরে নারগিস আক্তার (৪৫) নামে দুই শ্রমিক মারা যান।

শিল্প পুলিশ ও কারখানা সূত্রে জানা যায়, উপজেলার মাস্টারবাড়ি এলাকায় অবস্থিত কালার মাস্টার (এসকিউ গ্রুপ) কারখানাতে ১৬ হাজারের অধিক শ্রমিক কর্মরত রয়েছেন। তাদের অধিকাংশই নারী শ্রমিক। গত শুক্রবার সকালে কর্মরত অবস্থায় রিফাত হাসান নামে এক শ্রমিক অসুস্থ্য হয়ে পড়ে। পরে তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

শনিবার কর্মরত থাকা অবস্থায় বেশ কয়েকজন শ্রমিকের হঠাৎ স্বাসকষ্ট দেখা দেয়। কারখানার লোকজন খোঁজ পেয়ে তাৎক্ষনিক ভাবে ৩৪ জন শ্রমিককে শ্রীপুরের মাওনা আল হেরা হাসপাতালে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত ডাক্তার ৮ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এর আগে গত বুধবার নারগিস আক্তার নামে অপর এক নারী শ্রমিক শ্রীপুরের মাওনা আল হেরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতালের অ্যাম্বুলেন্সে ওই রোগীকে শ্রীপুরের অন্য একটি হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

নাম প্রকাশ না করার সর্তে উপস্থিত একাধিক শ্রমিক জানান, তারা দীর্ঘদিন ধরে এই কারখানায় কাজ করছেন। এমন ঘটনা তারা কখনো দেখেনি। কাজ করার সময় শনিবার সকালে হঠাৎ করে বেশ কয়েকজনকে মাথা ঘুরে মেঝেতে পড়ে যেতে দেখেছেন। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে তারা দু’জনের মারা যাওয়ার কথা শুনেছেন।

এসকিউ কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) শাহরিয়াত হোসেন জানান, গত শুক্রবার একজন অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এর আগেও একজন মারা গেছে। তাছাড়া শনিবার বেশ কয়েকজন অসুস্থ্য হয়ে পড়লে তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় কারখানাটি দুদিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

ময়মনসিংহ শিল্পপুলিশ-৫ এর পুলিশ সুপার (এসপি) মো: মিজানুর রহমান জানান, সকালে এসকিউ গ্রুপের কালার মাষ্টার কারখানায় শ্রমকি অসুস্থ্য হওয়ার খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শণ করেন। ওই ঘটনায় শিল্পপুলিশের উদ্যোগে এএসপি জাহাঙ্গীর আলমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবীতে বিএনপির বিক্ষোভ মিছিল

ভালুকায় জমি সংক্রান্ত জেরে খুন জখমের হুমকি

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

error: Content is protected !!