PoribortonKantho.Com
ঢাকা, সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

ময়মনসিংহ ইসলামি বইমেলায় বিনামূল্যে সেবা প্রদান করছে রক্তদান সংগঠন ইত্তেফাক 

নিজস্ব প্রতিবেদক
১৩ অক্টোবর ২০২৩, ২:০৯ পিএম

Link Copied!

ময়মনসিংহ ইসলামি বইমেলা ২০২৩-এ ‘বিনামূল্যে রক্তসেবা ক‍্যাম্পেইন’ এর আয়োজন করেছে রক্তদান সংগঠন ইত্তেফাক ব্লাড ডোনার্স সোসাইটি।

৫ই অক্টোবর থেকে আগামী ১৪ই অক্টোবর পযর্ন্ত ময়মনসিংহ টাউন হল চত্বরে ১০ দিন ব্যাপী ইসলামি বইমেলায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন’র সহযোগিতায়, ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর পৃষ্ঠপোষকতায় ও সীরাতকেন্দ্রের আয়োজনে ৩৮ নম্বর স্টলে পুরোটা সময় জুড়ে এই বিনামূল্যের সেবা প্রদান করছে ইত্তেফাক ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা।

পাঠক আনাগোনা, বইয়ের বিক্রি, লেখকদের মুখরতা, সব মিলিয়েই জমে উঠেছে ময়মনসিংহ ইসলামি বইমেলা। জানা যায়, বই মেলা চলা অবস্থায় প্রতিদিন প্রায় তিনশো লোক এই সেবাটি নিয়েছে। বিনামূল্যে সেবার মধ্যে ছিলো- রক্তের গ্রুপ নির্ণয়, প্রেশার মাপা, ওজন পরিমাপ, রক্তদানে উদ্বুদ্ধ করা এবং স্বাস্থ্য সচেতনতা।

মানবিক এমন উদ্যোগের ব‍্যাপারে ইত্তেফাক ব্লাড ডোনার্স সোসাইটির প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আশরাফুল আলম হাবিবী জানান, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। অন্যের উপকারে নিজেকেও বিলীন করে দেওয়া এবং অপরের বিপদে-আপদে তার পাশে থেকে সাহস যোগানো আমাদের সকলের ব্রত হওয়া উচিত। আলহামদুলিল্লাহ, আমরা ইত্তেফাক ব্লাড ডোনার্স সোসাইটির মাধ্যমে শুধু রক্তদানই নয় বরং সকলকে পরোপকারী হওয়ার উদ্বুদ্ধ করে যাচ্ছি, যাতে করে আমরা একটি ভ্রাতৃত্বের সমাজ দেখতে পাই। যেখানে হানাহানি কাটাকাটি থাকবে না। যেখানে থাকবে সাম্য, মৈত্রী, ভালোবাসা, শ্রদ্ধাবোধ। ময়মনসিংহ ইসলামি বইমেলার মতো বৃহৎ একটি জনসমাগমে সবাইকে আমরা মানবিকতার প্রতি উদ্বুদ্ধ করে যাচ্ছি।

বিনামূল্যে এই সেবাটি নিতে আসা আগতরা জানান, নিঃসন্দেহে এটি অনেক ভালো কাজ, মহৎ উদ্যোগ। এমন মানবিক উদ্যোগ কেবল উদার মনের মানুষেরাই নিতে পারে। সাধুবাদ জানাই এমন উদ্যোগকে। আমরা ইত্তেফাক ব্লাড ডোনার্স সোসাইটির এমন মানবিক যাত্রার সাফল্য কামনা করছি।

উল্লেখ্য, গত ২১শে ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখে ইত্তেফাক ব্লাড ডোনার্স সোসাইটি প্রতিষ্ঠিত হয়ে মানবিক বিভিন্ন প্রশংসনীয় কাজ করে যাচ্ছে, রক্তদান, স্বাস্থ সচেতনতা, ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, শীত বস্ত্র বিতরণ প্রভৃতি বিভিন্ন সামাজিক মানবিক কাজ করে ইতিমধ্যে সংগঠনটি প্রশংসা কুড়িয়েছেন।

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় জমি সংক্রান্ত জেরে খুন জখমের হুমকি

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

শতভাগ বেতন-বোনাস নিশ্চিত করল ময়মনসিংহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ

error: Content is protected !!