PoribortonKantho.Com
ঢাকা, বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

শতদ্রু’র উদ্যোগে সংস্কার হলো ফুলপুর সরকারি ডিগ্রি কলেজের শহিদ মিনার

ফুলপুর প্রতিনিধি
১৪ ফেব্রুয়ারী ২০২৪, ৭:০১ পিএম

Link Copied!

ময়মনসিংহের ফুলপুর উপজেলার সরকারি ডিগ্রি কলেজের অবহেলিত শহিদ মিনার সংস্কার করেন সেচ্ছাসেবী সংগঠন শতদ্রু ফাউন্ডেশন। জানাযায়, গত ১৩ ফেব্রুয়ারি জরাজীর্ণ শহিদ মিনার নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা-সমালোচনা হলে বিষয়টি শতদ্রু’র নজরে আসে। বুধবার সকালে কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যের সহযোগিতায় শহিদ মিনারটি সংস্কার ও এর আশপাশ পরিষ্কারের উদ্যোগ নেয় শতদ্রুর সেচ্ছাসেবকরা।

এ বিষয়ে কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য জনাব আরিফুল হক জানান, “বহু বছর যাবৎ ফুলপুর সরকারি ডিগ্রি কলেজের শহিদ মিনারটি জরাজীর্ণ অবস্থায় থাকা সত্ত্বেও কর্তৃপক্ষ তা আমলে নিচ্ছেন না। পরে আমি সোশ্যাল মিডিয়ায় বিষয়টি শেয়ার করলে শতদ্রু তা সংস্কারের উদ্যোগ নেয়। আমি শতদ্রুর এমন মহৎ কর্মে শুভেচ্ছা পোষণ করছি এবং কর্তৃপক্ষকে জরুরি ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।

শতদ্রু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা একরামুল হক জিহাদের উদ্যোগে পরিচ্ছন্নতা ও সংস্কার কাজে অংশগ্রহণ করে স্বেচ্ছাসেবক আলিমুন ইসলাম, হাদিয়া সিদ্দিকী হিমেল, হেমায়েতুল্লাহ হিমু, শাহ রাব্বি হাসান, শাহ মাহমুদুল হাসান, স্বর্ণা আক্তার, একরামুল হক নিলয়, সাগর সূত্রধর, তানভীর হাসান সোহেল প্রমুখ। এ বিষয়ে শতদ্রু ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা একরামুল হক জিহাদ বলেন, “ফুলপুর সরকারি কলেজের এই শহিদ মিনারটি বিগত বহু বছর ধরে অবহেলায়-অযত্নে পড়ে ছিলো। শতদ্রু ফাউন্ডেশন যেহেতু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে তাই উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠে বাঙালি জাতীয়তাবাদের অস্তিত্বের প্রতীক শহিদ মিনারকে এভাবে দেখে তাৎক্ষণিক সংস্কার করার উদ্দ্যোগ নেয় শতদ্রু ফাউন্ডেশন। তারই অংশ হিসেবে আজকে শতদ্রু’র স্বেচ্ছাসেবকবৃন্দ শহিদ মিনার ও আশেপাশের এলাকা পরিষ্কার করলো। খুব দ্রুতই শতদ্রু ফাউন্ডেশন নিজ অর্থায়নে রং করবে শহিদ মিনারকে।

সেই সাথে আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা ও কলেজ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে ফুলপুর উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনারের পরিবর্তে এই কলেজে শহিদ মিনারেই পুষ্পস্তবক অর্পণ করবে শতদ্রু। সেই সাথে আমি ফুলপুর উপজেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠনসহ কলেজের সকল শিক্ষার্থীদের এই শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার আহবান জানাচ্ছি।”

মন্তব্য করুন
আরও পড়ুন

ভালুকায় সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবীতে বিএনপির বিক্ষোভ মিছিল

ভালুকায় জমি সংক্রান্ত জেরে খুন জখমের হুমকি

ভালুকায় যুবদল নেতার নেতৃত্বে আনন্দ র‍্যালি

গনহত্যার বিচারের দাবিতে হবিরবাড়ী ইউনিয়ন যুবদলের অবস্থান কর্মসূচী

ভালুকায় বিএনপির অবস্থান কর্মসূচি

ভালুকায় খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে র‍্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভালুকায় এনজিওর নামে প্রতারণা: প্রায় তিন কোটি টাকা নিয়ে লাপাত্তা

ভালুকায় বালু বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে বাস ড্রাইভার নিহত

ভালুকায় উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

ভালুকায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান

ভালুকায় ওষুধের দোকানে জরিমানা

ভালুকা থানার অফিসার ফোর্সদের মাঝে ওসির ঈদ উপহার বিতরণ

error: Content is protected !!